রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
Logo নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ দাউদ হোসেন এর উদ্যোগে গণ টিকা উদ্বোধন  Logo সীমান্ত এলাকায় শীতবস্ত্র বিতরণ করলেন লাভলী Logo ভোরের চেতনা পত্রিকার সম্পাদক আগমন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রতিনিধি মিরাজুল শেখ Logo বাগেরহাটে সন্তানের সামনে মাকে ধর্ষণ,ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত Logo বাগেরহাট পৌরসভায় শুরু হয়েছে নিবন্ধন ছাড়াই টিকা দান কর্মসূচী Logo রংপুরে সেচ্ছাসেবী সংগঠন পিজিএসের উদ্দ্যোগে স্যানিটারি ন্যাপকিন বিতরণ Logo খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে পুরস্কার পেল খুলনা Logo কুলাউড়া থানায় ১৫০ পিস ইয়াবা সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার Logo হিলি সীমান্তে বিএসএফের হাতে আটক দুই শিক্ষার্থী; ৫ ঘন্টা পর ফেরত Logo রংপুরে শীতবস্ত্র বিতরণ করলেন ইকোনমিক পলিসি ও বাংলার চোখ

ঢাকাথেকে ছেড়েআসা বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০এ আগুন।

নিউজ ডেস্ব / ৬৩ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১, ১:১১ অপরাহ্ণ

মোঃ আব্বাস আলী, স্টাফ রিপোর্টার।

বৃহস্পতিবার ঢাকাথেকে ছেড়েআসা বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ আগুন লেগে পুড়ে গেছে সম্পূর্ণ লঞ্চ, নিহত হয়েছে কমপক্ষে ১৬জন, আহত অন্তত ৭০ জন। এখনও চলছে উদ্ধার অভিযান বাড়তে পারে নিহতের সংখ্যা। (২৪ ডিসেম্বর) শুক্রবার রাত ৩টায় ঝালকাঠি জেলার সদর উপজেলার ৮নং গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে দিয়াকুল নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। ঠিক কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত না হওয়া গেলেও ভুক্তভোগীদের সাথে কথা বলে প্রাথমিকভাবে জানা গেছে সিগারেট বা বিড়ির আগুন থেকে আগুন লেগে থাকতে পারে। বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা আহতরা জানান, গভীর রাতে হঠাৎ বিকট শব্দ হয়। সাথে সাথেই লঞ্চের বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। এতে অন্ধকারে আগুনের শিখা ছাড়া আর কিছুই দেখা যাচ্ছিলো না। কিছুক্ষণ পরই লঞ্চে তাপমাত্রা বৃদ্ধি পাওয়া শুরু হল। শরীরের যে অংশ লঞ্চে স্পর্শ করেছিলো সেই অংশই দগ্ধ হয়ে গেছে। এমন অবস্থায় প্রাণ বাঁচাতে অন্ধকারেই নদীতে লাফিয়ে পড়েন অনেকে।

লঞ্চেও অনেকে আটকা পড়ে যায় আগুনের কারণ হিসেবে তারা বলছে, শীতের রাতে ইঞ্জিনরুমে যে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় তা সম্ভবত বিড়ি বা সিগারেটের আগুন থেকেই লেগেছে। কারো ছুড়ে ফেলা সিগারেটের শেষ অংশ থেকেই এমনটা হতে পারে বলে ভুক্তভোগীরা ধারণা করছেন।

লঞ্চের যাত্রী সূত্রে জানা যায়, আগুন লাগার পর অনেক যাত্রী প্রাণ বাঁচাতে লঞ্চ থেকে নদীতে লাফিয়ে পড়েছেন। এতে হতাহতের সংখ্যা বাড়বে বলে ধারণা করছেন লঞ্চে থাকা যাত্রীরা। তবে প্রাথমিকভাবে সঠিক কতজন হতাহত হয়েছে তা জানা যায়নি।

আরেকজন যাত্রী জানান, লঞ্চটি ঝালকাঠি টার্মিনালের কাছাকাছি পৌঁছালে ইঞ্জিনরুমে আগুন লেগে যায়। সেই আগুন মুহূর্তেই পুরো লঞ্চে ছড়িয়ে যায় তিনি ও তার পরিবারের সদস্যরাও নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে তীরে উঠেছেন বলেও জানান তিনি।স্থানীয় ফায়ার সার্ভিস জানিয়েছে, এখন পর্যন্ত ৬৩ জন দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা জন্য পাঠানো হয়েছে। লঞ্চটি বর্তমানে দেউরি গ্রামের বিষখালী নদীর তীরে আছে সেখানে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ও পুলিশ। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD