সোমবার, ২৩ মে ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo বর্ষার বৃষ্টির পানি থইথই চারদিকে, Logo বৈশাখ মাসের ধানের নতুন গন্ধ Logo ফোঁটা জল প্রায় 90 দিন লাগে। Logo ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পাশাপাশি আজ সুন্দরবন দিবস Logo রংপুরে স্নেহা জেনারেল হাসপাতালে দোয়া মাহফিল ও শুভ উদ্বোধন।  Logo নবনির্বাচিত চেয়ারম্যান এর ছেলের নামে মিথ্যা অভিযোগ ও মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন Logo নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ দাউদ হোসেন এর উদ্যোগে গণ টিকা উদ্বোধন  Logo সীমান্ত এলাকায় শীতবস্ত্র বিতরণ করলেন লাভলী Logo ভোরের চেতনা পত্রিকার সম্পাদক আগমন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রতিনিধি মিরাজুল শেখ Logo বাগেরহাটে সন্তানের সামনে মাকে ধর্ষণ,ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

শতবর্ষী আজিমনগর স্টেশন বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ব / ২২৫ বার পঠিত
আপডেট : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৭:০৮ অপরাহ্ণ

মনজুরুল ইসলাম স্টাফ রিপোর্টার,

  1. জনবল সংকট দেখিয়ে বন্ধ করা হলো প্রায় শতবর্ষী রেলস্টেশন আজিমনগর। বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ সন্ধ্যা ছয়টার দিকে স্টেশন মাইকে স্টেশনের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। ১৯৩২ সালে প্রতিষ্ঠিত স্টেশনটি এনিয়ে চতুর্থবারের মতো বন্ধ ঘোষণা করা হলো। ২০২০ সালে একই কারণ দেখিয়ে বন্ধ ঘোষণা করা হয় স্টেশনটির কার্যক্রম। স্টেশন সূত্রে জানা যায় আজিম নগর স্টেশন দিয়ে প্রতিদিন ৬০টি ট্রেন যাতায়াত করে থাকে। এর মধ্যে লালমনিরহাট হতে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস, খুলনা থেকে রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, খুলনা হতে রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, ঈশ্বরদী থেকে রহনপুর কমিউটারএক্সপ্রেস, পাবনার ঢালারচর থেকে রাজশাহীগামী ঢালারচর এক্সপ্রেস ছাড়াও প্রায় ২০টি ট্রেনের স্টপেজ রয়েছে এখানে। এসময় ৭০০ হতে ৮০০ যাত্রী যাতায়াত করে থাকেন। এখানে স্টেশনমাস্টার দুইটি, পয়েসম্যান তিনটি, ও পোটার দুইটি ও বুকিং সহকারী হিসেবে একটি পদ রয়েছে। সর্বশেষ স্টেশন মাস্টার পদে মুস্তাফিজুর রহমান এখানে কর্মরত থাকলেও তাকে গত বৃহস্পতিবার ঈশ্বরদী স্টেশনে যুক্ত করা হয়েছে।

স্টেশন এলাকার ব্যবসায়ী মুশফিকুর রহমান পিন্টু জানান এলাকায় জনপ্রতিনিধিরা তাদের দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছে। সেই সঙ্গে আমাদের এলাকার ঐতিহ্যবাহী স্টেশনটি গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম হওয়া সত্বেও সংশ্লিষ্টদের উদাসীনতার কারণে বারবার এ ধরনের সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

স্থানীয় গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি বদিউর রহমান জানান বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমাদের এলাকার ব্যবসা, চিকিৎসা, শিক্ষাসহ বিভিন্ন সেবা গ্রহণে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে রেল। স্টেশনটি অনতিবিলম্বে চালু করার দাবি জানান তিনি।

স্থানীয় সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুল এব্যাপারে বলেন লোকবল না থাকায় স্টেশনটির কার্যক্রম সাময়িক বন্ধ করা হয়েছে। তবে জনগণের স্বার্থে অতি দ্রুত চালু করতে রেলমন্ত্রীর সাথে কথা বলে প্রয়োাজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD