মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo ঐতিহ্যের শেকড় সন্ধানে পানাম নগর আর লোকশিল্প জাদুঘরে  Logo বাগেরহাট জেলা আইনজীবি সমিতির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত Logo লালপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ Logo হালুয়াঘাট উপজেলার ১০ নং ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা Logo নাটোরে শিকারীর কাছ থেকে উদ্ধার করে অবমুক্ত করা হল শতাধিক বক পাখি Logo চংধুপইলে নৌকার মাঝি রেজাউলকে গণ-সংবর্ধনা Logo সোনাকান্দা পানির টাংকি এলাকায় দুদর্ষ চুরি  Logo হালুয়াঘাট উপজেলার ৮নং ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী জনাব সাইফুল ইসলামকে বিজয়ী করার লক্ষ্যে বর্ধিত সভা Logo নাটোরে শিশু বাবলী হত্য কিশোর ছেলে করে ধর্ষণের পর হত্যা, বাবা গুমে সহায়তা Logo হালুয়াঘাট উপজেলার ২নং যুগলী ইউনিয়নে নৌকার প্রার্থীকে জিতানোর লক্ষ্যে বর্ধিত সভা।

যশোরে ছাপার উদ্বোধন পাসপোর্ট নিয়ে অপেক্ষার পালা শেষ যশোরবাসীর 

নিউজ ডেস্ব / ২৯ বার পঠিত
আপডেট : রবিবার, ৩ অক্টোবর, ২০২১, ৮:৪৫ অপরাহ্ণ

মাহমুদুল হাসান যশোর জেলা প্রতিনিধি 

যশোরবাসীর পাসপোর্ট নিয়ে অপেক্ষার পালা শেষ হতে চলেছে। আজ রোববার থেকেই ই-পাসপোর্ট ছাপা শুরু হয়েছে যশোরে। এদিন দুপুর ১২টায় যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিসে প্রধান অতিথি হিসেবে বিভাগীয় এ কার্যক্রমের উদ্বোধন করেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী।খুলনা বিভাগের দশ জেলার পাসপোর্ট এখন থেকে যশোর অফিসেই ছাপা হবে। এ সংক্রান্ত নথিপত্র আর ঢাকায় পাঠাতে হবে না। এরই মাধ্যমে যশোর উন্নয়নের মহাসড়কে আরো এক ধাপ এগিয়ে গেলো।উদ্বোধনী অনুষ্ঠানে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী বলেন, চার হাজার ৬৩৫ কোটি টাকা ব্যয়ে দশ বছর মেয়াদি বিভাগীয় এ প্রকল্প জনগুরুত্ব বিবেচনায় যশোরে স্থাপন করা হয়েছে। যেহেতু এখানে আইটি পার্কে ডাটা সেন্টার রয়েছে, সেহেতু ডিজাস্টারে এটি ব্যাকাপ হিসেবে কাজ করবে ও তথ্য আদান প্রদানে সহজ হবে। তিনি বলেন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের ঢাকার বাইরে এটিই প্রথম প্রকল্প, যা যশোরে স্থাপন করা হয়েছে। এ প্রকল্প থেকে খুলনা বিভাগের দশ জেলার মানুষ উপকৃত হবে। তাদের পাসপোর্ট সংক্রান্ত সকল জটিলতার অবসান ঘটলো। এ অঞ্চলের মানুষ দ্রুততম সময়ে তাদের পাসপোর্ট হাতে পেয়ে যাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খান। বক্তব্য রাখেন প্রকল্পের টেকনিক্যাল প্রজেক্ট ডিরেক্টর পীর আলেকজান্ডার কোমারেক, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। স্বাগত বক্তব্য দেন উপ প্রকল্প পরিচালক লেফট্যানেন্ট কর্ণেল সৈয়দ নাজমুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী নতুন মেশিনে ছাপা পাঁচটি নতুন ই পাসপোর্ট পাঁচজনের হাতে তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD