শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
Logo বৈশাখ মাসের ধানের নতুন গন্ধ Logo ফোঁটা জল প্রায় 90 দিন লাগে। Logo ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পাশাপাশি আজ সুন্দরবন দিবস Logo রংপুরে স্নেহা জেনারেল হাসপাতালে দোয়া মাহফিল ও শুভ উদ্বোধন।  Logo নবনির্বাচিত চেয়ারম্যান এর ছেলের নামে মিথ্যা অভিযোগ ও মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন Logo নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ দাউদ হোসেন এর উদ্যোগে গণ টিকা উদ্বোধন  Logo সীমান্ত এলাকায় শীতবস্ত্র বিতরণ করলেন লাভলী Logo ভোরের চেতনা পত্রিকার সম্পাদক আগমন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রতিনিধি মিরাজুল শেখ Logo বাগেরহাটে সন্তানের সামনে মাকে ধর্ষণ,ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত Logo বাগেরহাট পৌরসভায় শুরু হয়েছে নিবন্ধন ছাড়াই টিকা দান কর্মসূচী

আলোকবর্তীকা নামে মানবিক সংগঠনের আনুষ্ঠানিক শুভযাত্রা

নিউজ ডেস্ব / ৩২৪ বার পঠিত
আপডেট : শনিবার, ২ অক্টোবর, ২০২১, ৫:৫৬ অপরাহ্ণ

আহসান উল্লাহ তোয়াহা ,

আলোকবর্তিকা একটি মানবিক সংগঠন। আসুন আলো ছড়ায় এ মূলমন্ত্র থেকেই ‘আলোকবর্তিকা’ নামের সৃষ্টি। সুবিধাবঞ্চিত শিশুদের অগ্রাধিকার দিয়ে তাদের পুষ্টি,শিক্ষা ও বাসস্থানের ব্যবস্থা করা এই লক্ষ্য উদ্দেশ্য কে সামনে রেখে আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে গত ১লা অক্টোবর ২০২১ ইং শুরু হলো আলোকবর্তিকা সংঘের নবযাত্রা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেরিটেজ কমোডিটিস এর চেয়ারম্যান পার্থ চৌধুরী পিলক এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন হেরিটেজ কমোডিটিস এর ম্যানেজিং ডিরেক্টর প্রিন্স পাল সুমন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠক অনিন্দ্য চৌধুরী মুন্না,প্রতাপ চৌধুরী রানা, এডভোকেট অর্পিতা দাশ, শোভন মিত্র মন্টি, অনিক মিত্র, রনি দাশ,সৈকত সেন সহ আরো অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্থ চৌধুরী বলেন, দেশের সর্ব শ্রেনীর মানুষকে আপন মনে করে বাংলাদেশের কল্যানে সবাইকে কাজ করতে হবে। আমরা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি, সেই পথে আমাদের এগিয়ে যেতে হবে। সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় পারে একটা দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে।

 

আনুষ্ঠানিক যাত্রা শুরুর আগ থেকেই আলোকবর্তিকা সংঘ নানান সমাজ কল্যানমুখী কাজ করে আসছিল। একদল তরুণদের সঙ্ঘবদ্ধ প্রচেষ্টায় এগিয়ে যাচ্ছে এই মানবিক সংগঠন। উক্ত সংগঠনের স্বপ্নদ্রষ্টা মিঠুন চৌধুরী ও শোভন মিত্র মন্টি’র সাথে কথা বলে জানা যায়, তরুণের স্বপ্ন ও প্রত্যাশা তখনই সমাজকে আলোকিত করে, যখন স্বপ্নগুলো থাকে সমাজের মানুষের জন্য; যখন নিজেদের স্বার্থ ত্যাগ করে তারা সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ায়। তরুণদের দক্ষতা বৃদ্ধি এবং বাংলাদেশকে বিশ্বের মাঝে আলোকিত করতে কাজ করে যাচ্ছে তারা। কাজ করছে সমাজের অসহায় ও চলাচলে অক্ষম মানুষের মুখে হাসি ফোটানোর জন্য।

 

আমাদের লক্ষ্য বাংলাদেশের সকল প্রত্যন্ত গ্রামে যেখানে অনেক দরিদ্র পরিবার টাকার অভাবে সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে পারছে না সেই সন্তান গুলোর পাশে দাঁড়ানো, তাদের শিক্ষার আলোই আলোকিত করা। তাছাড়া সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে শিক্ষা কার্যক্রম শুরু করা এবং পর্যায়ক্রমে তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষার মাধ্যমে আয় বর্ধক শিক্ষা ও প্রশিক্ষণের ব্যবস্থা করা।

আলোকবর্তিকা সংঘে’র লক্ষ্য একটাই স্বাবলম্বী বাংলাদেশ, এই লক্ষ্য উদ্দেশ্য কে সামনে রেখে দেশ ও দশের কল্যানে কাজ করে যাচ্ছে স্বপ্নবাজ তরুণরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD