মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির নবনির্বাচিত নাটোর জেলা শাখা কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠিত Logo লালপুরের চং ধুপইল ইউপিতে আ’লীগের মনোনয়নের দাবিতে কাফন মিছিল Logo শহীদ শেখ রাসেলের ৫৮ তম জম্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল Logo নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিবস পালিত Logo ধোবাউড়ায় দূর্ঘটনায় পক্ষাঘাতগ্রস্ত হামিদা খাতুন কে হুইল চেয়ার দিলেন উপজেলা নির্বাহী অফিসার Logo শেখ রাসেল : দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস Logo নাটোরে মন্দিরে প্রতীমার মাথা ও হাত ভেঙ্গে দিয়েছে দূবর্ৃত্তরা  জেলা প্রশাসক ও পুলিশ সুপারের ঘটনাস্থল পরিদর্শন Logo নাটোরে তেবারিয়া ইউপির বঙ্গবন্ধুর পুত্র শেখ রাসেলের জন্মদিনে কেক কাটা  Logo টাংগাইলে শেখ রাসেল দিবস উৎযাপন  Logo হালুয়াঘাট ১১নং আমতৈল ইউনিয়নে আক্কাস আলী মাস্টারের নৌকা প্রতীকের জোয়ার,

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনিফিল এ অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর ৭৫ সদস্যের চট্টগ্রাম ত্যাগ…

নিউজ ডেস্ব / ৪৬ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদন ঃ

লেবাননে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনিফিল এ অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর ৭৫ জন সদস্যের একটি দল আজ বুধবার (১৫-০৯-২০২১) চট্টগ্রামস্থ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। উক্ত নৌসদস্যগণ বাংলাদেশ কন্টিনজেন্ট (ব্যানকন-১২) এর আওতায় লেবাননে মোতায়েনকৃত নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘সংগ্রাম’ এ যোগদান করবেন। চট্টগ্রাম ত্যাগের প্রাক্কালে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক লেবাননগামী নৌসদস্যদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। এসময় নৌবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে গত ৮ সেপ্টে¤¦র ২০২১ তারিখে ৩৫ জন নৌসদস্যের অপর একটি দল লেবানন গমন করে।

 

উল্লেখ্য, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় ২০১০ সাল হতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করে আসছে। ভূ-মধ্যসাগরে মাল্টিন্যাশনাল মেরিটাইম টাস্কফোর্সের সদস্য হিসেবে উপমহাদেশের মধ্যে একমাত্র বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিশ্বশান্তি প্রতিষ্ঠায় নিয়োজিত রয়েছে। বর্তমানে নিয়োজিত ‘সংগ্রাম’ যুদ্ধজাহাজ লেবাননের ভূ-খন্ডে অবৈধ অস্ত্র এবং গোলাবার”দ অনুপ্রবেশ প্রতিহত করতে দক্ষতার সাথে কাজ করে চলেছে। পাশাপাশি উক্ত জাহাজ লেবানীজ জলসীমায় মেরিটাইম ইন্টারডিকশন অপারেশন পরিচালনা, সন্দেহজনক জাহাজ ও এয়ারক্রাফটের উপর নজরদারী, দুর্ঘটনা কবলিত জাহাজে উদ্ধার তৎপরতা এবং লেবানীজ নৌবাহিনী সদস্যদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের কাজ করে যাচ্ছে। লেবাননে মোতায়েনের পর থেকে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় গত ১১ বছর ধরে নৌসদস্যরা অত্যন্ত আন্তরিকতা, নিষ্ঠা ও দক্ষতার সাথে অর্পিত দ্বায়িত্ব পালন করে চলেছে। নৌবাহিনীর এই গর্বিত অংশগ্রহণ আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ভাবমূর্তি ও সুনাম বৃদ্ধি করেছে।

 

– ISPR

 

#DTB


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD